মৌসুমি হামিদ ও ফারুকের “যেতে হবে বহুদূর”

মৌসুমি হামিদ এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী যিনি ছোট পর্দা ও বড় পর্দায় কাজ করে যাচ্ছেন সমান ভাবে। তরুন নির্মাতা বোরহান খান এর পরিচালনায় নির্মিত একটি শর্ট ফিল্মে অভিনয় করছেন তিনি। এ শর্ট ফিল্মে আকর্ষন হিসেবে হিসেবে আরো অভিনয় করছেন, বাংলাদেশ জাতীয় ভলিবল দলের সফল অধিনায়ক আল জাবির। রোমান্টিক এবং শিক্ষামুলক একটি গল্প নিয় নির্মিত এ শর্টফিল্মে আরো আছেন বাংলা চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করে যাওয়া একটি নিয়মিত মুখ ফারুখ হোসেন।
শুটিং এর ব্যাপারে আল জাবিরের সাথে কথা বললে তিনি বলেন, “আসলে আমি কখনই ভাবি নি আমি অভিনয়ে আসব। কিন্তু বন্ধু পরিচালক বোরহান খান এক প্রকার হুমকির মুখেই আমাকে রাজি করিয়েছে (হাসি মুখে)। তবে সবচেয়ে বড় কথা গল্পের ম্যাসেজটা আমার খুব খুব ভালো লেগেছে তাই সাহস করে শুরু করলাম। আর অভিনয়ের ক্ষেত্রে বোরহান ও মৌসুমী হামিদ আমাকে অনেক অনেক সাহায্য করেছেন। যা বলার মত নয়। চেষ্টা করেছি ভালো করার। তবে বাকিটা দর্শকের ওপর। যেতে হবে বহুদুর।”
শুটিং চলাকালীন সময়ে বিরতির এক ফাকে মৌসুমী হামিদ বলেন। “শর্ট ফিল্মের গল্পটি দেখে আসলে অনেক ভালো লেগেছে। আমার সহ অভিনেতা জাবির ও ফারুখ ভাই’র সাথে কাজ করেও নতুন অভিজ্ঞতা হয়েছে। আর জাবির নতুন হিসেবে যথেষ্ট ভালো করেছে। আমার বিশ্বাস এ শর্ট ফিল্মটি দেখে সমাজের অনেক মানুষ অনুপ্রেরনা পাবে। নতুন করে জানবে, যেতে হবে বহুদুর।”
শুটিং সম্পর্কে ফারুখ হোসেন বলেন, “এ গল্পটি যেনো প্রতিটি মানুষের জীবন থেকে নেয়া। যে কোনো মানুষ এটা থেকে নিতে পারেন অনুপ্রেরনা। আর এই শুটিং টিম এর সাথে কাজ করে পেয়েছি নতুন এক অনুভুতি। আমার কো আর্টিষ্ট হিসেবে যারা আছেন তাদের সাথে অভিনয় করছি কখোনো মনে হয় নি শুটিং হচ্ছে। মনে হচ্ছিলো আমি যেনো আসলেই এই চরিত্রের একজন মানুষ।”
আর পরিচালক বোরহান খান এর কাছে কিছু জানতে চাইলে তিনি মুচকি হেসে বলেন, “ আজকে আমি সবচেয়ে অবাক হয়েছি আল জাবিরের অভিনয় ধরে ফেলার ক্ষমতা দেখে। প্রফেশনাল অভিনেতাদের সাথে সে প্রথম অবস্থা যতটুকু করেছে তাতে আমি আশাবাদি। আর মৌসুমি হামিদ, ফারুখ ভাই তাদের কথা তো নাই বা বললাম। একটু পরেই শুটিং শুরু হবে। আজ আর না ভাই। যেতে হবে বহু দুর।”
ঢাকার ইউরোপিয়ান ইউনিভার্সিটি ক্যাম্পাস, এয়ারপোর্ট রানওয়ে, বাংলার তাজমহল, তিনশ ফিট সহ বেশ কিছু জায়গায় চলেছে এর শুটিং। এতে পার্শ চরিত্রে আরো অভিনয় করেছেন ডলি নামের একজন মডেল। খুব শিঘ্রই এটি মুক্তি পাবে এবং দেশব্যাপি প্রদর্শনী করা হবে।

About Saimur Rahman

Check Also

আসছে রাকিব মোসাব্বিরের ১১তম একক অ্যালবাম ‘আমাকে জড়িয়ে রাখো’

সম্পাদনায়-আরজে সাইমুর, স্বদেশ: সময়ের তরুণ ও জনপ্র্রিয় সঙ্গীতশিল্পী রাকিব মোসাব্বিরের সঙ্গীতাঙ্গনে যাত্রা শুরু ২০০৭ সালে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *