অডিও শিল্পের ক্রান্তিকালে ধ্রুব মিউজিক স্টেশনের আত্মপ্রকাশ

সম্পাদনায়-আরজে সাইমুর, স্বদেশ .টিভি: সব ধরণের বাংলা গানকে বাঁচিয়ে রাখার অদম্য ইচ্ছাশক্তি নিয়ে বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নতুন মোড়কে সংগীতকে উপস্থাপন করতে যাচ্ছে অডিও প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন। আজ শনিবার রাজধানীর একটি অভিজাত রেস্তোঁরায় অনুষ্ঠিত হবে প্রতিষ্ঠানটির অভিষেক অনুষ্ঠান।

অডিও শিল্পের মন্দার সময় হঠাৎ এমন উদ্যোগ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ বলেন, “আমরা জানি বতর্মানে অডিও শিল্পের অবস্থা ভালো নয়। কিন্তু তাই বলে তো আমাদের বসে থাকলে চলবে না। এই অবস্থা থেকে উত্তরণের পথ তো আমাদের খুঁজে বের করতে হবে।”

এই প্রসঙ্গে তিনি আরো বলেন,“আমি নিজেও একজন সঙ্গীতশিল্পী। তাই আমি বিশ্বাস করি আমরা সকল সঙ্গীতশিল্পী, মিউজিশিয়্যান ও সকল কলাকুশলীরা মিলে অডিও শিল্পের সুদিন ফিরিয়ে আনবো। তবে সত্যি বলতে আমি এখানে একজন যোদ্ধা হিসেবে এসেছি। আমি অডিও শিল্পের উত্তরণের পথে ও মন্দা অবস্থা কাটিয়ে আবারো ঘুরে দাঁড়ানের ক্ষেত্রে কিছুটা হলেও নিজের কন্ট্রিবিউশন রাখতে চাই।”

এছাড়াও অডিও শিল্পে নতুন ধারা প্রবর্তনের পাশাপাশি শ্রোতাদের নতুন কিছু উপহার দেওয়ার সামান্য আভাসও দিলেন গুহ।

তিনি বলেন,“আমাদের প্রযোজিত ১৬টি গানের অ্যালবামের মধ্যে থাকছে মোট ৫০টি গান। তবে আমরা এই ৫০টি গানের সিডির বদলে নতুন একটি প্রযুক্তি নিয়ে আসছি। কারন এখন তো আর আগের মত সিডির প্রচলন তেমন নেই। তাই আমরা নতুন যে ডিভাইস শ্রোতাদেরকে উপহার দিতে যাচ্ছি সেখানে ৫০টি গান থাকবে। আমরা যার নাম দিয়েছি গান কার্ড। আমার বিশ্বাস শ্রোতাদের মাঝে আমাদের এই উপহার ব্যাপক সাড়া ফেলবে।”

প্রতিষ্ঠানের যাত্রা শুরুতেই শ্রোতাদের জন্য প্রকাশিতব্য ১৬টি অ্যালবামগুলোর মধ্যে থাকছে একক ও মিক্স অ্যালবাম। যেখানে থাকছে কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, আসিফ আকবর, হাবিব ওয়াহিদ, তাহসান, সামিনা চৌধুরী, ধ্রুব গুহ, মিনার, ফুয়াদ আল মুক্তাদির, ন্যান্সী, ইমরান, কণা, ঐশী, রাফাত, নদী, পড়সী, মেহেদী হাসান সহ আরো অনেক শিল্পীর গান।

About Saimur Rahman

Check Also

‘নদীর বুকে চাঁদ’ এ পরীমনি, সায়মন সাদিক ও রাকা

বিনোদন ডেস্ক, স্বদেশ.টিভি: ১৬ মার্চ  থেকে শুরু হয়েছে সৈকত ইসলাম পরিচালিত ‘নদীর বুকে চাঁদ’ সিনেমার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *