অবৈধভাবে এমপি’র বাড়ির সীমানা প্রাচীর ভাঙ্গলো ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক,

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসিসি) অবৈধভাবে গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরীর ধানমন্ডির বাড়ির সীমানা প্রাচীরের দেয়াল ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

আজ ২৭ অক্টোবর বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের নেতৃত্বে এই সংসদ সদস্যের বাড়ির সীমানার প্রাচীর ভাঙ্গা হয়।

ঘটনাস্থলে সাংবাদিকদের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী ঢাকা দক্ষিণ সিটি সিটি কর্পোরেশন অবৈধভাবে বাড়ির সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ করেন। তিনি বলেন, ১৯৫৮ সালে জমিটি তার শাশুড়ির নামে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর থেকে বরাদ্দ নেয়া হয়। তারপর থেকে দীর্ঘ ৬০ বছর এই সীমানা প্রাচীর রয়েছে। ২০ বছর আগে সিটি কর্পোরেশন লেকের ধারে নির্মাণের সময়ও সীমানাপ্রাচীরটি অক্ষত ছিলো। প্রায় ২০ বছর ধরে বাড়ির প্রাচীর গিরে গাছপালা ছিলো তাও কেটে দিয়েছে। সিটি কর্পোরেশন কোনো প্রকার নোটিশ না দিয়ে অবৈধভাবে সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে। গণপূর্ত অধিদপ্তর বরাদ্দ দেওয়া জমি সিটি কর্পোরেশন দখলে নিতে পারে না। এই বিষয়ে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর এবং সিটি করপোরেশনের কাছেও চিঠি দেওয়া হয়েছে । তারপরও তারা বাড়ির সীমানা প্রাচীর ভাঙ্গা দিয়েছেন। এ বাড়ির প্রাচীর ভাঙ্গতে হলে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর থেকে চিঠি নিতে হবে এবং তারা আমাকে অবহিত করবেন। এছাড়া এই বাড়ির প্রচীর ভাঙ্গা অবৈধ। আমি মনে করি এই বাড়ি অবৈধভাবে ভেঙে দেওয়া হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর দেওয়া জিনিস সিটি করপোরেশন কোনো মতেই ভাঙতে পারে না।
এই বিষয়ে আইনিভাবে লড়বেন বলে সাংবাদিকদের জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন,এই বিষয়ে ভালো বলতে পারবে প্রধান সম্পত্তি কর্মকর্তা।
আমি জানি না। কারণ আমি তার সঙ্গে উপরে গিয়ে কথা বলিনি তার সঙ্গে কথা বলেছে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ত্রিপা।

এ বিষয়ে কথা বলার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি’র) প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে একাধিকবার ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।

About Saimur Rahman

Check Also

লেডি বাইকার কাজী নওরিনের নতুন গান “বেদনা”

সম্প্রতি প্রকাশিত হলো জনপ্রিয় সংগীত শিল্পী, সংগীত পরিচালক, সুরকার, গীতিকার, পরিচালক ও লেডি বাইকার কাজী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *